সত্যের সন্ধানে অবিরাম

পাহাড় কেটে সুইমিং পুল তৈরী সীল গালা ২ লাখ টাকা জরিমানা

0

রাঙামাটি প্রতিনিধিঃ
উচ্চ আদালতে রীটের পর জেলার বাঘাইছড়ির সাজেক ভ্যালিতে পাহাড় কেটে সুইমিং পুল তৈরি করায় মেঘপল্লী রিসোর্টকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে সুইমিংপুলটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রিসোর্ট মালিক শাহ আলমকে ২ লাখ টাকা জরিমানা করেন। একই সাথে সুইমিংপুল বন্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে। করা হয়েছে সীল গালা।

উল্লেখ্য যে, মঙ্গলবার (২ এপ্রিল) সংবাদপত্রে প্রকাশিত একটি প্রতিবেদন যুক্ত করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিচ ফর বাংলাদেশ (এইচআরপিবি) হাইকোর্টে একটি রীট আবেদন করেন। আবেদনের পক্ষে শুনানি করেন এইচআরপিবি’র চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মনজিল মোরসেদ। হাইকোর্টে রীটের পর বুধবার সুইমিংপুল বন্ধ ঘোষণা করে প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার বলেন, পাহাড় কেটে সুইমিংপুল তৈরি বন্ধে মহামান্য হাইকোর্টের রিট আদেশ পেয়েই আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উচ্চ আদালতের নির্দেশ বাস্তবায়ন করেছি।

মতামত দিন